New York Bangla Life
Image default
অ্যামেরিকা

এবার বাইডেনকে সরে দাঁড়াতে বললেন জর্জ ক্লুনি ও ন্যান্সি পেলোসি

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ডিবেটে পরাজয় হবার পর অ্যামেরিকা প্রেসিডেন্ট জো বাইডেনের জনপ্রিয়তায় ধস নেমেছে। আসন্ন নির্বাচনে প্রার্থিতা থেকে সরে দাঁড়ানোর জন্য দলের ভেতরে-বাইরে ব্যাপক চাপে রয়েছেন তিনি।

এবার বাইডেনকে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন হলিউড অভিনেতা ও ডেমোক্রেট দলের শীর্ষ অর্থ সংগ্রাহক জর্জ ক্লুনি। সংবাদমাধ্যম সিএনবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বুধবার (১০ জুলাই) জর্জ ক্লুনি বলেন, প্রেসিডেন্ট তার ক্যারিয়ারে অনেক লড়াইয়েই জিতেছেন। কিন্তু একটি লড়াইয়ে তিনি জিততে পারেননি। আর তা হচ্ছে সময়ের বিপরীতে লড়াই।

দ্য নিউ ইয়র্ক টাইমস পত্রিকায় মতামত বিভাগে ক্লুনি লেখেন,

“আমি জো বাইডেনকে একজন সিনেটর, ভাইস প্রেসিডেন্ট এবং প্রেসিডেন্ট হিসেবে ভালোবাসি। আমি তাকে বন্ধুও মনে করি। তার ওপর আমার বিশ্বাস আছে।”

ক্লুনি বলেন গত বছর তিনি যে বাইডেনকে দেখেছেন সে ২০১০ সালের বাইডেন, এমনকি ২০২০ সালের বাইডেনের মতোও ছিল না।

তিনি বলেন, বাইডেন হচ্ছেন সেই একই মানুষ যাকে আমরা সবাই নির্বাচনী ডিবেটে (২৭ জুন) দেখেছি। বয়সের ব্যাপার কারণে আমরা এই প্রেসিডেন্টকে নিয়ে নভেম্বরের নির্বাচনে জিততে পারব না।

এদিকে ক্লুনির মাত্র কয়েকঘণ্টা আগে ঊর্ধ্বতন ডেমোক্র্যাট ও সাবেক হাউয স্পিকার ন্যান্সি পেলোসিও বাইডেনকে নির্বাচনে তার প্রার্থিতার বিষয়ে দ্রুতই সিদ্ধান্ত নেয়ার তাগাদা দেন।

ন্যান্সি বলেন, প্রেসিডেন্ট সরে দাঁড়াবেন কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নেয়ার তার ব্যাপার। কিন্তু গত মাসের বিপর্যয়কর নির্বাচনী ডিবেটের পর আমরা তাকে প্রার্থিতার বিষয়ে সিদ্ধান্ত নিতে বলছি। কারণ, হাতে খুব বেশি সময় নেই।

এ বিতর্কে বাইডেনের ভরাডুবির পর তার বয়স এবং তিনি অ্যামেরিকার আগামী নির্বাচনের জন্য কতটুকু সমর্থ তা নিয়ে আলোচনা শুরু হয়।

Related posts

বেরিল এখন টেক্সাসের পথে

Ny Bangla

নারীদের উচ্চ স্বরে কথা বলতে মানা, কঠিন আইন আফগানিস্তানে

Ny Bangla

এবার নির্বাচনী কর্মকর্তাদের হুমকি দিলেন ট্রাম্প

Ny Bangla

ট্রাম্পের বিপক্ষে জিততে পারবেন না বাইডেন: মাইকেল ব্যানে

Ny Bangla

ড. ইউনুসের বিরুদ্ধে নিউইয়র্কে বিক্ষোভের কর্মসূচি ঘোষণা আওয়ামী লীগের

Ny Bangla

টিম ওয়ালজকে নিয়ে দুই স্টেইটে নির্বাচনী সমাবেশ কামালা হ্যারিস

Ny Bangla

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy