New York Bangla Life
অ্যামেরিকা

কামালা ভারতীয় নাকি কৃষ্ণাঙ্গ, সমালোচনার মুখে ট্রাম্প

বিতর্কিত মন্তব্য আর ডোনাল্ড ট্রাম্প যেন একই সুতোয় গাঁথা। ট্রাম্প কখন কী যে বলে বসেন ঠিক নেই তার। কামালা হ্যারিসকে নিয়ে বেফাঁস মন্তব্য করায় এবার সমালোচনার মুখে এই রিপাবলিকান প্রার্থী। কামালা হ্যারিস ভারতীয় নাকি কৃষ্ণাঙ্গ তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।  

দেশের কৃষ্ণাঙ্গ সাংবাদিকদের বৃহত্তম বার্ষিক সমাবেশে কামালা হ্যারিসের জাতিগত পরিচয় জানতে চেয়ে এমন মন্তব্য করেন ট্রাম্প।  

ট্রাম্প বলেন, উনাকে সবসময় ভারতীয় বংশোদ্ভূত বলেই জানতাম, কারণ তিনি সবসময় ভারতীয় ঐতিহ্যের প্রচার করে এসেছেন। কয়েক বছর আগে এসে জানলাম তিনি কৃষ্ণাঙ্গ। এখন তিনি কৃষ্ণাঙ্গ হিসেবে নিজেকে পরিচয় দেন। তাই আমি আসলে ঠিক জানি না, তিনি ভারতীয় নাকি কৃষ্ণাঙ্গ?

ট্রাম্প আরও বলেন, আমি উভয় জাতি-সম্প্রদায়কেই সম্মান করি, কিন্তু তিনি যে করেন না, তা স্পষ্ট। কারণ এতদিন নিজেকে ভারতীয় বলে আসলেও এখন হঠাৎ করে কৃৃষ্ণাঙ্গ হয়ে গেলেন।

কিছুদিন আগেও কামালা হ্যারিসকে ‘চরম বামপন্থি’ বলে মন্তব্য করেন ট্রাম্প।

উল্লেখ্য, ভারতীয় ও জ্যামাইকান বংশোদ্ভূত কামালা হ্যারিস দীর্ঘদিন ধরে নিজেকে কৃষ্ণাঙ্গ ও এশীয় হিসেবে পরিচয় দিয়ে আসছেন। অ্যামেরিকার প্রথম নারী, প্রথম কৃষ্ণাঙ্গ ও প্রথম দক্ষিণ এশীয় হিসেবে ভাইস প্রেসিডেন্টের দায়িত্বপালন করেন কামালা। 

ট্রাম্পের মন্তব্যের কয়েক ঘণ্টা পর কামালা হ্যারিস হিউস্টনে জড়ো হওয়া কৃষ্ণাঙ্গ সিগমা গামা রোর সদস্যদের উদ্দেশ্যে বলেন, সাবেক প্রেসিডেন্টের চার বছরের শাসনামল কেমন ছিল তা তার এই মন্তব্যই আরেকবার মনে করিয়ে দেয়। 

কামালা হ্যারিস বলেন, ‘এটি ছিল বিভেদ ও অসম্মানের সেই পুরোনো প্রদর্শনী। আমেরিকার জনগণ আরও ভালো কিছুর প্রাপ্য’। 

হোয়াইট হাউসে নির্বাচনী প্রচারণা শুরুর পর থেকে কামালা হ্যারিস অনলাইনে যৌনতাবাদী ও বর্ণবাদী আক্রমণের শিকার হয়ে আসছেন। রিপাবলিকান পার্টির নেতারা আইনপ্রণেতাদের ব্যক্তিগত আক্রমণ থেকে বিরত থাকার এবং তার নীতিগত অবস্থানের দিকে মনোনিবেশ করার আহ্বান জানান।

Related posts

বাংলাদেশে সংখ্যালঘুদের ওপর হামলার বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিংকেনকে চিঠি রাজা কৃষ্ণমূর্তির

Ny Bangla

ডিবেটে কামালার সামনে চুপসে গেলেন ট্রাম্প!

Ny Bangla

এবার বাইডেনকে সরে দাঁড়াতে বললেন জর্জ ক্লুনি ও ন্যান্সি পেলোসি

Ny Bangla

ট্রাম্পের সমাবেশে গুলিবর্ষণ, মিলল নিহতের পরিচয়

Ny Bangla

নিউইয়র্কের কুইন্সে স্কুল ভ্যানে আবদ্ধ এক শিশু

Ny Bangla

বড় ধরনের বিক্ষোভের আশঙ্কা নিউ ইয়র্কে

Ny Bangla

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy