New York Bangla Life
বাংলাদেশ

অপকর্ম আড়াল করতেই জামায়াত নিষিদ্ধের ষড়যন্ত্র

বাংলাদেশ সরকার নিজেদের অপকর্ম আড়াল করার জন্য মিথ্যা অপবাদ দিয়ে জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেন দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম মা’ছুম।

তিনি বলেন, জামায়াত তার সব কর্মসূচি গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ উপায়ে অব্যাহত রাখবে।

তিনি আরও বলেন, সরকারের এই সিদ্ধান্ত দেশের জনগণ নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় এবং শান্তিপূর্ণভাবে মোকাবিলা করবে।

তিনি বলেন, কোনো দলকে সরকারি ফরমানে নিষিদ্ধ ঘোষণা করলেই নিষিদ্ধ হয়ে যায় না। যে দলের সঙ্গে কোটি কোটি মানুষের সম্পৃক্ততা, সে দল কোনো সরকারি ফরমানে নিষিদ্ধ হয়ে যেতে পারে না।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সারা দেশে ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচিতে বিভিন্ন স্থানে ছাত্রদের ওপর পুলিশ হামলা করেছে। হামলায় সারা দেশে অর্ধশতাধিক আহত ও বিপুলসংখ্যক মানুষ গ্রেপ্তার হয়।

এই নিয়ে সরকারের বিরুদ্ধে দ্বিমুখী আচরণের অভিযোগ ও নিন্দা জানিয়ে তিনি বলেন, ‘সরকার প্রতিশ্রুতি দিয়েছিল ছাত্রদের কাউকে গ্রেপ্তার ও হয়রানি করবে না, মামলাও দেবে না; কিন্তু সারা দেশে ছাত্রদের বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে এবং গ্রেপ্তার ও হয়রানি অব্যাহত আছে।

সরকার একদিকে সহানুভূতির অভিনয় করছে, আরেক দিকে ছাত্রদের ওপর হামলা অব্যাহত রেখেছে। আমরা সরকারের এই দ্বিমুখী নীতির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’ একই সঙ্গে জামায়াতের বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধ করার আহ্বান জানানো হয়।

Related posts

গাজওয়াতুল হিন্দ নামক গাঁজা ও আমাদের মাথা ফাঁকা জনগণ

Ny Bangla

তোমাদের যা বলার ছিলো বলছে কি তা বাংলাদেশ?

producer

দুর্নীতির দায়ে চাকরিচ্যুতকে হাইকোর্টের বিচারক বানাল ইউনূস সরকার

Ny Bangla

অন্তর্বর্তী সরকারের প্রতি পূর্ণ সমর্থন বাইডেনের

Ny Bangla

বিশ্ববাজারে ডলারের দাম সাত মাসের মধ্যে সর্বনিম্ন

Ny Bangla

অনুষ্ঠিত হয়ে গেলো গণমাধ্যম সম্পাদকদের সাথে প্রধান উপদেষ্টার বৈঠক

Ny Bangla

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy