New York Bangla Life
Image default
বাংলাদেশ

আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হবে: পররাষ্ট্র উপদেষ্টা

অন্তর্বর্তীকালীন সরকারের পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেন বলেন, দুই-এক দিনের মধ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতির বড় ধরনের উন্নতি হবে। পররাষ্ট্র উপদেষ্টা বলেন, বর্তমান সরকারের চূড়ান্ত লক্ষ্য, সঠিক নির্বাচনের মাধ্যমে ক্ষমতা হস্তান্তর করা।

তিনি বলেন, এই সরকার বিশেষ কোনো দিকের নয়, অ্যামেরিকা-চীন-ভারত; দেশের স্বার্থ রক্ষায় সবার সঙ্গেই ভালো সম্পর্ক রাখতে চায়।

তিনি আরও বলেন, এই মুহূর্তে একটা ‘ফায়ার ফাইটিং জব’ চলছে। স্থিতিশীলতা ফিরিয়ে আনতে কিছুটা সময় লাগবে। সরকারের মেয়াদ কতদিন, তা তারপর বলা যাবে বলে জানান তিনি।

এর আগে, ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইকোনমিক টাইমস প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়- বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দাবি করেন, অ্যামেরিকার হাতে সেন্টমার্টিন দ্বীপ তুলে না দেয়ায় তাকে ক্ষমতাচ্যুত করা হয়েছে। এ বিষয়ে প্রশ্ন করা হলে পররাষ্ট্র উপদেষ্টা বলেন, সেন্টমার্টিন বা বঙ্গোপসাগর অ্যামেরিকাকে দেয়ার কোন অঙ্গীকার আমি বা আন্দোলনরত শিক্ষার্থীরা করিনি।

সাম্প্রতিক আন্দোলন ও সহিংসতায় নিহতদের তালিকার ব্যাপারে পররাষ্ট্র উপদেষ্টা বলেন, নিহতের প্রকৃত সংখ্যা এখনও চূড়ান্ত হয়নি। প্রাথমিকভাবে ৪৫০ জনের তালিকা হয়েছে, তবে সরকারে থাকা দুই সমন্বয়কের অধীনে নির্ভুলভাবে এটা করা হবে।

তৌহিদ হোসেন বলেন, সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা সীমিত রাখা গেছে। আগামীকাল সোমবার তাদের নেতৃবৃন্দের সঙ্গে প্রধান উপদেষ্টা কথা বলবেন। হামলার সব ঘটনার বিচার হবে বলে দৃঢ় মত ব্যক্ত করেন পররাষ্ট্র উপদেষ্টা।

সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভের দায়ে আটক বাংলাদেশিদের মুক্তির জন্য প্রধান উপদেষ্টা দেশটির সরকারপ্রধানের সঙ্গে দুই-একদিনের মধ্যে কথা বলবেন বলেও জানান তিনি।

Related posts

জামায়াতে ইসলামীর নিবন্ধন ফিরে পাওয়ার পথ খুলল

Ny Bangla

ক্ষমা চেয়ে অবিলম্বে পদত্যাগ করুন : মির্জা ফখরুল

Ny Bangla

স্কুল-কলেজে ছড়িয়ে পড়েছে হিযবুত তাহরীর কার্যক্রম

Ny Bangla

আসল ফ্যাসিবাদের কবলে বাংলাদেশ!

Ny Bangla

গণ-অভ্যুত্থানে গঠিত সরকার জনগণের সরকার: তারেক রহমান

Ny Bangla

বাংলাদেশের খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি

Ny Bangla

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy