New York Bangla Life
আন্তর্জাতিক

ইংল্যান্ড জুড়ে বিক্ষোভ, লন্ডনে শতাধিক গ্রেপ্তার

ইংল্যান্ডের সাউথপোর্টে নৃত্য প্রশিক্ষণ কর্মশালায় ছুরিকাঘাতে তিন শিশুকে হত্যার ঘটনাকে কেন্দ্র করে ব্রিটেনজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। লন্ডনে এ বিক্ষোভ থেকে শতাধিক মানুষকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় ১৭ বছরের এক কিশোরকে অভিযুক্ত হিসেবে ল্যাঙ্কাশায়ারের ব্যাঙ্কস থেকে গ্রেপ্তার করে পুলিশ।

সাউথপোর্টের একটি নৃত্য প্রশিক্ষণ কর্মশালায় ছুরি হামলা হয়। হামলায় নিহত হয় ৯ ও ৭ বছর বয়সী দুই শিশু। আর গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পর মারা যায় আরও এক শিশু। হামলাকারীকে বাধা দিতে গিয়ে গুরুতর আহত হন দুইজন। তাদের অবস্থা আশঙ্কাজনক। এছাড়াও আহত হয়েছে আরও ৭ জন।

হামলার ঘটনায় ইংল্যান্ডে শুরু হয় বিক্ষোভ। সাউথপোর্টে বিক্ষোভ শুরু হয়ে ছড়িয়ে পড়ে বিভিন্ন স্থানে। সাউথপোর্টে বিক্ষোভকারীরা পুলিশ ভ্যানে আগুন ধরিয়ে দেয়।

এতে ৫০ জনেরও বেশি পুলিশ কর্মকর্তা আহত হয়।এই বিক্ষোভ ছড়িয়ে পড়ে ম্যানচেস্টারেও। বিক্ষোভকারীরা ওল্ডহাম রোডে হলিডে ইন হোটেলের বাইরে সমবেত হয়।

হাজার হাজার মানুষ জড়ো হয়ে ‘আমাদের বাচ্চাদের বাঁচাও’, ‘আমরা আমাদের দেশ ফেরত চাই’ বলে স্লোগান দেয় প্রধানমন্ত্রীর ডাউনিং স্ট্রিটের বাসভবনের সামনে।

হোয়াইটহলে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের পর ১০০ জনেরও বেশি বিক্ষোভকারীকে আটক করা হয়।

পুলিশ জানায় ইংল্যান্ডের হার্টেলপুলে ছড়িয়ে পড়া বিক্ষোভ-সহিংসতায় কয়েকজন কর্মকর্তা আহত হন এবং একটি পুলিশের গড়িতেও আগুন দেয় বিক্ষোভকারীরা। সেখান থেকে ৮ জন বিক্ষোভকারীকে গ্রেপ্তার করা হয় ।

প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার সংঘর্ষে জড়ানো বিক্ষোভকারীদের ‘সহিংসতাকারী’ আখ্যা দিয়ে বলেন, তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে।

ছুরি হামলায় অভিযুক্ত কিশোরকে লিভারপুল ম্যাজিস্ট্রেট কোর্টে হাজির করা হয়। তবে আঠারো বছরের কম বয়স হওয়ায় তার নাম-পরিচয় প্রকাশ করেনি পুলিশ।
পুলিশ বলেন, সন্দেহভাজন হামলাকারীর জন্ম ইংল্যান্ডেই কিন্তু ছুরি হামলাটি সন্ত্রাসবাদের সঙ্গে সম্পর্কিত নয়।

হামলাস্থলে ফুলের তোড়া দিয়ে নিহত শিশুদের প্রতি শোক প্রকাশ করে স্থানীয় শত শত মানুষ।

Related posts

হিজবুল্লাহর প্রধান নাসরুল্লাহর হত্যার তীব্র প্রতিবাদ জানায় ইরান

Ny Bangla

কুরস্কে অভিযান চালিয়ে ৫৯৪ রুশ সেনাকে আটক

Ny Bangla

বাংলাদেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে ইংল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিয়েছে ৫টি সংস্থা

Ny Bangla

লেবাননের রাজধানী বৈরুতের দক্ষিণে ইসরায়েলের বিমান হামলা

Ny Bangla

‘ফাঁসির তালিকার’ শীর্ষে নেতানিয়াহু

Ny Bangla

পাকিস্তানে বন্দুকযুদ্ধে ছয় সেনাসহ নিহত ১২

Ny Bangla

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy