New York Bangla Life
বাংলাদেশ

উত্তরায় বিক্ষোভকারী শিক্ষার্থীদের ওপর সাউন্ড গ্রেনেড–টিয়ারশেল নিক্ষেপ

বাংলাদেশে কোটা সংস্কার আন্দোলনের ৯ দফা দাবিতে রাজধানী ঢাকার উত্তরায় বিক্ষোভকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ ও স্থানীয় আওয়ামী লীগের নেতা–কর্মীদের সংঘর্ষ হয়। একপর্যায়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে সাউন্ড গ্রেনেড ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে পুলিশ।

উত্তরা ১১ নম্বর সেক্টরে মাইলস্টোন কলেজের সামনে এ ঘটনা ঘটে। সকাল থেকে রাজধানীর বিভিন্ন স্থানে গণমছিল করে শিক্ষার্থীরা। তাদের সঙ্গে যোগ দেন সাধারণ মানুষ।

জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গণমিছিল কর্মসূচির অংশ হিসেবে শিক্ষার্থীরা মাইলস্টোন কলেজের সামনে অবস্থান নেয়। অন্যদিকে, পুলিশ ও আওয়ামী লীগের সমর্থকেরা উত্তরা ১১ নম্বর সেক্টরের জমজম টাওয়ারের সামনে অবস্থান নেয়।

পরে আওয়ামী লীগের সমর্থকেরা মাইলস্টোন কলেজের দিকে থাকা শিক্ষার্থীদের ধাওয়া দেয়। এরপর শিক্ষার্থীরাও পাল্টা ধাওয়া দেয়। এ সময় পুলিশও শিক্ষার্থীদের ধাওয়া দেয় এবং সাউন্ড গ্রেনেড ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। এ সময় শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

শিক্ষার্থীরা আবার প্রধান সড়কে ওঠার চেষ্টা করলে তখন তাদের লক্ষ করে পুলিশ আবার সাউন্ড গ্রেনেড ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। এ সময় শিক্ষার্থীরা আবার ছত্রভঙ্গ হয়ে যায়। এই সংঘর্ষে একজন আহত হন বলেও জানা গেছে।

Related posts

স্বয়ংক্রিয়ভাবে বাঁধ খুলে গেছে: ভারতীয় হাইকমিশনার

Ny Bangla

তাঁতিবাজারে পূজামণ্ডপের ঘটনায় উদ্বেগ প্রকাশ ভারতের

Ny Bangla

রাষ্ট্রপিতাকে বাতিল করলে জন্ম-পরিচয় থাকবে না: কাদের সিদ্দিকী

Ny Bangla

জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন ড. ইউনূস

Ny Bangla

বাংলাদেশে একদিনে রাষ্ট্রীয় শোক ঘোষণা

Ny Bangla

গণমাধ্যম সংস্কার কমিশন আগামী সপ্তাহে: তথ্য উপদেষ্টা

Ny Bangla

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy