New York Bangla Life
অ্যামেরিকা

ক্লুনির কড়া সমালোচনায় আরও কোণঠাসা বাইডেন

অ্যামেরিকার আগামী নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের প্রার্থী থাকা না–থাকার বিতর্কে সবচেয়ে কড়া বয়ানটি কোনো রাজনীতিক কিংবা বিশ্লেষকদের পক্ষ থেকে নয়, বরং একজন চলচ্চিত্র তারকার পক্ষ থেকে এসেছে। আর তিনি হলেন হলিউড তারকা জর্জ ক্লুনি।

প্রথম ডেমোক্র্যাটিক সেনেটর ভারমন্টের পিটার ওয়েলচ প্রকাশ্যে বাইডেনকে ‘দেশের ভালোর জন্য’ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। ডেমোক্রেটিক পার্টি থেকে পিটার প্রথম সিনেটর, যিনি প্রকাশ্যে বাইডেনের প্রার্থিতা প্রত্যাহারের দাবি তুললেন।

ক্লুনির যুক্তির বিরুদ্ধে জবাব দিয়েছে বাইডেনের প্রচারণা শিবির, বাইডেন ইটালিতে জি-সেভেন শীর্ষ সম্মেলন থেকে নয়টি অঞ্চল সফর করে হলিউড তারকার তহবিল সংগ্রহে অংশ নিতে এসেছিলেন। বাইডেনের প্রচারণা শিবির আরও বলেন, এসময় তিনি ক্লান্ত ছিলেন ।

প্রচারণা কর্মকর্তারা আরও উল্লেখ করেছেন, অনুষ্ঠানে প্রেসিডেন্টের প্রশাসনের গাজা নীতি সম্পর্কে গুরুতর মতবিরোধ করেছে সম্প্রতি তারকা এবং তারকার স্ত্রী, মানবাধিকার বিষয়ক আইনজীবী আমাল ক্লুনির সঙ্গে ।

ক্লুনি যে শুধু একজন সিনেমার তারকা তা কিন্তু নন, তিনি একজন শক্তিশালী তহবিল সংগ্রহকারী ডেমোক্র্যাটদের জন্য । বহু বছর ধরে তিনি দলের সঙ্গে আছেন। যেহেতু হলিউড ইন্ডাস্ট্রি দলের অর্থের জন্য একটি গুরুত্বপূর্ণ অংশ, তাই ক্লুনির মন্তব্য একটি হুমকি হিসেবে সামনে এসেছে বাইডেনের।

এছাড়া সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে ক্লুনির। ক্লুনির মতে, ডেমোক্র্যাটদের জন্য সমাধানটি হচ্ছে নতুন মনোনীত প্রার্থী বাছাই করা, পুনরায় সংগঠিত হওয়া।

এই বিষয়ে ডনাল্ড ট্রাম্প মজা করে ক্লুনি সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন বলেন, ‘ক্লুনি ধুর্ত জোকে (বাইডেন) ইঁদুর বানিয়েছেন।’

তবে বাইডেনের পক্ষ থেকে কংগ্রেসওম্যান প্রমীলা জয়পাল স্পষ্টভাবে বলেন, ‘যতক্ষণ না তিনি আমাদের মনোনীত প্রার্থীর তালিকা থেকে বাদ পড়ছেন, ততক্ষণ আমি আমাদের মনোনীত প্রার্থী হিসেবে তার পক্ষে আছি।’

ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসম বলেছেন, তিনি এখনও প্রেসিডেন্টকে সমর্থন করেন এবং বাইডেন সরে দাঁড়ালে ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিসের বিরুদ্ধে প্রার্থী হবেন না।

হাউয মাইনরিটি লিডার হাকিম জেফরিস বলেছেন, তিনি ডেমোক্র্যাটদের উদ্বেগ নিয়ে সরাসরি প্রেসিডেন্টের সঙ্গে কথা বলবেন।

যদি বাইডেন পদত্যাগ করেন, তাহলে কী হবে তা এখনও স্পষ্ট নয়। কারো কারো মতে, প্রেসিডেন্টের রানিং মেট হিসেবে হ্যারিসই পরবর্তী অবস্থানে রয়েছেন।

Related posts

ভাইস প্রেসিডেনশিয়াল ডিবেইটের সময় দুই পক্ষের ব্যাপক শোডাউন

Ny Bangla

এবার নির্বাচনী কর্মকর্তাদের হুমকি দিলেন ট্রাম্প

Ny Bangla

এবার ইরানকে উড়িয়ে দেওয়ার হুমকি ট্রাম্পের

Ny Bangla

টিম ওয়ালজ স্কুলশিক্ষক থেকে এখন কামালার রানিং মেট

Ny Bangla

কামালা হ্যারিসকে নিয়ে ভুয়া তথ্য ছড়ানোর অভিযোগ

Ny Bangla

রানিং মেট হিসেবে টিম ওয়ালজকে বেছে নিলেন কামালা

Ny Bangla

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy