New York Bangla Life
বাংলাদেশ

ক্ষমা চেয়ে অবিলম্বে পদত্যাগ করুন : মির্জা ফখরুল

বাংলাদেশে শিক্ষার্থীদের দোয়া ও গণমিছিল কর্মসূচিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ ক্ষমতাসীন দলের সশস্ত্র সন্ত্রাসীদের হামলায় নিন্দা জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারকে বলেন, জাতির কাছে ক্ষমা চেয়ে অবিলম্বে পদত্যাগ করুন ।

বিএনপি মহাসচিব বলেন, ‘শিক্ষার্থীদের আন্দোলনে নির্মম, নৃশংস গণহত্যা চালিয়ে সরকার ঘৃণিত হলেও, জাতিসংঘসহ দেশ-বিদেশের কারো কথা কর্ণপাত না করে হত্যা, নিষ্ঠুর হামলা, নির্যাতন অব্যাহত রেখেছে।’

‘শুধু হামলা নয়, আজকের কর্মসূচি বানচাল করতে ফেসবুক, টেলিগ্রামসহ সামাজিক গণমাধ্যম বন্ধ করে দেয় সরকার। প্রাকৃতিক ও সরকারী প্রতিকূলতা উপেক্ষা করে দেশব্যাপী লাখ লাখ শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকসহ জনসাধারণের সম্মিলিত স্বতঃস্ফূর্ত গণমিছিল প্রমাণ করে সমগ্র দেশ আজ রাষ্ট্রঘাতী-প্রাণঘাতী স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ,’ বলেন তিনি।

মির্জা ফখরুল আরও বলেন, ‘ গণমিছিলের কর্মসূচিতে আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ হামলা চালায়। হবিগঞ্জে আইনশৃঙ্খলা বাহিনীসহ ক্ষমতাসীন দলের সশস্ত্র ক্যাডারদের হামলায় নিরীহ শ্রমিক নিহত হয়েছেন এবং অসংখ্য নিরীহ মানুষ আহত হয়েছেন।

সিলেটে আইনশৃঙ্খলা বাহিনী এলোপাতাড়ি গুলি ছুড়ে অসংখ্য মানুষকে আহত করে। সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক গুলিবিদ্ধ হন। উত্তরায় পুলিশ এবং আওয়ামী ক্যাডাররা গুলি ছুড়ে আহত করেছে শিক্ষার্থীদের।

ছাত্রলীগের সন্ত্রাসীরা সেখানে নারী শিক্ষার্থীদের একটি বাসায় আটকে রাখে। নরসিংদীতে ছাত্রীদের মিছিলে মহিলা আওয়ামী লীগের উচ্ছৃঙ্খল কর্মীরা হামলা চালায়।’

তিনি এসব ঘটনার নিন্দা জানান এবং অবিলম্বে এ ধরনের নির্যাতন নিপীড়ন বন্ধ করে আটককৃত নেতাকর্মী, ছাত্র-জনতার নিঃশর্ত মুক্তি দাবি করেন।

বিবৃতিতে মিথ্যা মামলার প্রতিবাদ জানিয়ে তা প্রত্যাহার, হয়রানি ও গ্রেপ্তার বাণিজ্য বন্ধ করারও দাবি জানান বিএনপি মহাসচিব।



Related posts

ইউনূস সরকার: ‘দেহায় মুরগি, খাওয়ায় ডাইল’

Ny Bangla

শেখ পরিবারের সদস্যদের নিরাপত্তা বাতিল

Ny Bangla

সংবিধান অনুযায়ী ইউনুস সরকার বৈধ না অবৈধ ?

saeimkhan

‘শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমরা প্রস্তুত’: জাহাঙ্গীর কবির নানক

Ny Bangla

আইএমএফ থেকে নতুন ঋণ পেতে বৈঠক অনুষ্ঠিত

Ny Bangla

আওয়ামী লীগকে নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত বিএনপি

Ny Bangla

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy