New York Bangla Life
অ্যামেরিকা

ট্রাম্পকে হত্যা চেষ্টায় বিশ্ব নেতাদের নিন্দা

আগামী নভেম্বর মাসে অনুষ্ঠিত হতে যাওয়া অ্যামেরিকা প্রেসিডেন্ট নির্বাচনের রিপাবলিকান এ প্রার্থীর ওপর নির্বাচনী প্রচারণার সময় এমন হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন

বিশ্বনেতারা। হামলার ঘটনায় কঠোর নিন্দা জানিয়েছেন প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট প্রার্থী ও বর্তমান অ্যামেরিকা প্রেসিডেন্ট জো বাইডেন।

এক প্রতিক্রিয়ায় তিনি বলেছেন, আমেরিকায় এ ধরনের সহিংসতার কোনো স্থান নেই। এমনকি এই ধরনের হামলা ক্ষমা করা করা যায় না। এছাড়া তিনি ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথাও বলেছেন।

ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি এই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। সেই সঙ্গে ‘বন্ধু’ ট্রাম্পের দ্রুত সুস্থতাও কামনা করেছেন তিনি।

লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধীও উদ্বেগ প্রকাশ করে এক্সে তিনি লিখেছেন, ‘আমেরিকার সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর হত্যার চেষ্টায় আমি গভীরভাবে উদ্বিগ্ন। এই ধরনের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ প্রয়োজন। তার দ্রুত এবং সম্পূর্ণ সুস্থতা কামনা করছি।

অ্যামেরিকা ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এক্সে লিখেছেন, ‘ট্রাম্পের ওপর হামলার খবর শুনলাম। তিনি গুরুতর আহত হননি শুনে আমি আশ্বস্ত হয়েছি।

এই ধরনের হিংসার আমাদের দেশে কোনো জায়গা নেই। আমাদের একজোট হয়ে এই হিংসার বিরোধিতা করতে হবে এবং এই ঘটনাকে কেন্দ্র করে আর কোনও নতুন হিংসা যাতে না ঘটে, তা নিশ্চিত করতে হবে।’

সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা লিখেছেন, ‘ গণতন্ত্রে রাজনৈতিক হিংসার কোনো জায়গা নেই। ঠিক কী ঘটেছে, আমরা এখনও স্পষ্ট করে জানি না। তবে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প যে গুরুতরভাবে জখম হননি, তা জেনে আমরা আশ্বস্ত হয়েছি।

হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার। এক্সে তিনি লিখেছেন, ট্রাম্পের ওপর হামলার ঘটনায় আমি উদ্বিগ্ন। আমাদের সমাজে রাজনৈতিক সহিংসতার কোনো স্থান নেই।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেছেন, গুলির ঘটনায় আমি ও আমার স্ত্রী বিস্মিত হয়েছি। আমরা তার নিরাপত্তা ও দ্রুত আরোগ্য কামনা করছি।


গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন, ট্রাম্পকে লক্ষ্য করেই এ হামলা চালানো হয়েছিল এবং এটি ছিল গুপ্তহত্যার প্রচেষ্টা।

Related posts

৭০% মুসলিমদের ওপর হামলা ও বৈষম্য বেড়েছে অ্যামেরিকায়

Ny Bangla

যেকোনো সময় ঘোষণা হবে কামালার রানিং মেটের নাম

Ny Bangla

ঘূর্ণিঝড় মিল্টন মোকাবিলার জন্য প্রস্তুতি নিচ্ছে ফ্লোরিডা

Ny Bangla

কামালা জয়ী হলে দেশকে শরণার্থী শিবিরে পরিণত করবেন: ট্রাম্প

Ny Bangla

কামালা ভারতীয় নাকি কৃষ্ণাঙ্গ, সমালোচনার মুখে ট্রাম্প

Ny Bangla

ট্রাম্প এবং ভ্যান্স গ্রামীণ কমিউনিটিকে পণ্য হিসেবে দেখেন: ওয়ালজ

Ny Bangla

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy