New York Bangla Life
বাংলাদেশ

ড. ইউনূসকে প্রধান অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত

শান্তিতে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত নেয়া হয়। এই সরকারের বাকি উপদেষ্টাদের বিষয়ে রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

বঙ্গভবনে রাষ্ট্রপতি, তিন বাহিনীর প্রধান ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সাথে বৈঠক শেষে এই সিদ্ধান্ত নেয়া হয়। বঙ্গভবনের প্রেস উইং থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

এর আগে অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা ও বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য বঙ্গভবনে রাষ্ট্রপতি, তিন বাহিনীর প্রধান ও সমন্বয়করা বৈঠকে বসেন। বৈঠক শেষেই ড. ইউনূসকে প্রধান অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত আসে ।

এর আগে, ৬ আগস্ট বঙ্গভবনে প্রবেশ করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ১৩ সদস্যের একটি দল। এরপর গাড়ি বহর নিয়ে বঙ্গভবনে প্রবেশ করেন তিন বাহিনীর প্রধান।

এছাড়াও সেখানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক তানজীম উদ্দীনও উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এক ভিডিও বার্তায় অন্তর্বর্তীকালীন সরকার গঠনের রূপরেখা দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। সেখানে নোবেলজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করার ঘোষণা দেন তারা। ড. ইউনূস এই প্রস্তাবে সম্মত আছেন বলেও জানান তারা।

আন্তর্জাতিক খবর দেখতে এখানে ক্লিক করুন এবং ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

Related posts

জামায়াতের সঙ্গে ভারত কোনো সম্পর্ক গড়বে না

Ny Bangla

ইউনূস অ্যামেরিকার পুতুল!

Ny Bangla

‘কোনো ব্যাংকে টাকা নেই, কোথাও উপচে পড়ছে ভল্ট’

Ny Bangla

ফিলিস্তিনের বাস্তবতা শুধু মুসলমানদের নয়: ড. ইউনূস

Ny Bangla

বন্যার আগাম সতর্কতা জানিয়েছিলেন বিশেষজ্ঞরা

Ny Bangla

মঙ্গলবার থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান, সরকারি–বেসরকারি প্রতিষ্ঠান খোলা: আইএসপিআর

saeimkhan

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy