New York Bangla Life
বাংলাদেশ

নসরুল হামিদের ‘প্রিয়প্রাঙ্গণে’ অভিযান, দেড় কোটি টাকা জব্দ

রাজধানীর বনানীতে সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদের (বিপিইউ) মালিকানাধীন ‘প্রিয়প্রাঙ্গণ’ ভবনে অভিযান চালায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এ সময় ওই ভবনে নসরুল হামিদের ব্যবসায়িক কার্যালয় থেকে ১ কোটি ৫১ হাজার ৩০০ টাকা উদ্ধার করা হয়। এই অর্থের মধ্যে ৫১০ লিরা (তুর্কি মুদ্রা) সহ কিছু বৈদেশিক মুদ্রা রয়েছে।

পুলিশের গুলশান বিভাগ সূত্র জানায়, মঙ্গলবার মধ্যরাতে ঢাকার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে প্রিয়প্রাঙ্গনে অভিযান শুরু হয়। বুধবার সকালে অভিযান শেষ হয়। এ সময় বনানী থানার সেনাবাহিনী, পুলিশ ও র‌্যাব সদস্যরা ভবনটি ঘিরে ফেলে। অভিযানের সময় নসরুল হামিদ অফিসে ছিলেন না।

অভিযানে প্রিয়প্রাঙ্গন ভবনের দ্বিতীয় তলায় হামিদ গ্রুপের অফিসের ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস রুমের বড় ভল্টের পাশের টেবিলের ড্রয়ার থেকে ৩ লাখ ৮ হাজার ৭০০ টাকা জব্দ করা হয়।

এর বাম পাশের আরেকটি কক্ষের দুটি ড্রয়ার থেকে ৩ লাখ ৯৪ হাজার ৩০০ টাকা জব্দ করা হয়। এরপর ষষ্ঠ তলায় অবস্থিত হামিদ গ্রুপের কার্যালয় থেকে ২০ লাখ ৯৩ হাজার টাকা জব্দ করা হয়।

এছাড়া ৫০ পাউন্ডের চারটি নোট, যার মধ্যে একটি ছেঁড়া, ২০০ লিরার একটি তুর্কি মুদ্রা, ১০০ লিরার দুটি নোট, ৫০ লিরার একটি, ২০ লিরার একটি এবং ১০ লিরার চারটি নোট পাওয়া গেছে। অফিস মোট৫১০ লিরা জব্দ করা হয়েছে। ভবন থেকে দেশি-বিদেশি মোট ১ কোটি ৫১ হাজার ৩০০ টাকা উদ্ধার করা হয়েছে।

ঢাকার কেরানীগঞ্জ এলাকার সাবেক সংসদ সদস্য নসরুল হামিদের ‘হামিদ রিয়েল এস্টেট’ নামে একটি আবাসন কোম্পানি রয়েছে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বনানী থানার পরিদর্শক (অপারেশন) মো. ইসরাফিল বলেন, প্রিয়প্রাঙ্গন ভবন থেকে ১ কোটি ৫১ হাজার ৩০০ টাকা জব্দের বিষয়ে বনানী থানায় মামলার প্রক্রিয়া চলছে।

Related posts

শহীদ আহানাফের বাসায় তথ্য উপদেষ্টা

Ny Bangla

আসল ফ্যাসিবাদের কবলে বাংলাদেশ!

Ny Bangla

বাংলাদেশে পুলিশি বাধা উপেক্ষা করে কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীরা

Ny Bangla

আবু সাঈদ হত্যা মামলায় কিশোর মাহিমের জামিন

Ny Bangla

বগুড়ায় ককটেল হামলা ছাত্রলীগের

saeimkhan

সব অপরাধীদের বিচার হবে: ড. ইউনূস

Ny Bangla

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy