New York Bangla Life
নিউইয়র্ক সিটি

নিউ ইয়র্ক ও নিউ জার্সিতে ডেঙ্গু : সিডিসি

অ্যামেরিকার সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসির) তথ্য অনুযায়ী, চলতি বছর এখন পর্যন্ত নিউ ইয়র্ক ও নিউ জার্সিতে প্রায় ২০০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। নিউ ইয়র্কে ১৪৩ জন এবং নিউ জার্সিতে ৪১ জন আক্রান্ত হয়েছেন।

সিডিসির মতে, ডেঙ্গু সংক্রমণ সাধারণত বিশ্বের গ্রীষ্মমন্ডলীয় এবং উপ-ক্রান্তীয় অঞ্চলে খুবই সাধারণ ঘটনা। চলতি বছর এখন পর্যন্ত অ্যামেরিকাতে আড়াই হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন, যা গত বছরের একই সময়ের তুলনায় প্রায় পাঁচগুণ বেশি। পুয়ের্তো রিকোতে ১৭০০ এর বেশি ডেঙ্গু কেস রিপোর্ট করা হয়েছে। গত মার্চে অ্যামেরিকার জনস্বাস্থ্য সেবা এই অবস্থা থেকে পরিত্রাণে জরুরি অবস্থা ঘোষণা করেছে।

সিডিসি গত মাসে একটি স্বাস্থ্য সতর্কতা জারি করে স্বাস্থ্যসেবা সরবরাহকারীদের এই বছর ডেঙ্গু ভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়ানোর বিষয়ে সতর্ক করে। মশার কামড়ের মাধ্যমে ডেঙ্গু ভাইরাস ছড়ায়। সাধারণ লক্ষণ হলো জ্বরের সঙ্গে শরীর ব্যথা, বমি বমি ভাব, ফুসকুড়ি হওয়া। সংক্রামিত মশার কামড়ের পরে সাধারণত দুই সপ্তাহের মধ্যে লক্ষণগুলো শুরু হয় এবং এটি প্রায় ২ থেকে ৭ দিন স্থায়ী হয়।

বেশিরভাগ লোকই প্রায় এক সপ্তাহ পরে সুস্থ হন। সিডিসির মতে, ডেঙ্গু প্রতিরোধের সর্বোত্তম উপায় হলো মশার কামড় এড়ানো।

Related posts

৬৯ শতাংশ বাসিন্দা মেয়র এরিক অ্যাডামসের পদত্যাগ চান

Ny Bangla

নিউইয়র্কে বাপার বার্ষিক অ্যাওয়ার্ড ২০২৪

Ny Bangla

দশ লাখ নিউইয়র্কবাসী অর্ধেক দামে মেট্রো কার্ড পাবে

Ny Bangla

নিউইয়র্কে ইউনূস-বাইডেন বৈঠক শুরু

Ny Bangla

দুর্নীতির অভিযোগের মুখোমুখি নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস

Ny Bangla

অল্পের জন্য বেঁচে গেলো দুটি যাত্রীবাহী বিমান

Ny Bangla

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy