New York Bangla Life
Image default
বাংলাদেশ

বদলে যাচ্ছে পুলিশের ইউনিফর্ম–লোগো

বদলে যাচ্ছে পুলিশের ইউনিফর্ম–লোগো ।

বাংলাদেশ ছাত্র আন্দোলনে শেখ হাসিনার পদত্যাগ ও বাংলাদেশ ছাড়ার পর সবচেয়ে বেশি জনরোষে পরে পুলিশ সদস্য ও পুলিশের স্থাপনা। এতে ভেঙে পড়ে বাহিনীটির চেইন অব কমান্ড।

এছাড়া অন্তর্বর্তীকালীন সরকার গঠনের পরই বদলে ফেলা হয় পুলিশের আইজিপি ও ডিএমপি কমিশনারকে। এর মধ্যেই নানা দাবি পূরণে কর্মবিরতি শুরু করেন পুলিশ সদস্যরা। পরে দাবি পূরণের আশ্বাসে কর্মস্থলে যোগদানের ঘোষণা দেন তারা। আর এখন বদলে যাচ্ছে পুলিশের ইউনিফর্ম–লোগো ।

অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) এম সাখাওয়াত হোসেনের সঙ্গে বৈঠকের পর কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন ১১ দফা দাবিতে আন্দোলনরত পুলিশ সদস্যরা। ওই বৈঠকে পুলিশের ইউনিফর্ম ও লোগোয় পরিবর্তন আনার সিদ্ধান্ত হয়। এর পর সংবাদ মাধ্যমে জানানো হয় যে বদলে যাচ্ছে পুলিশের ইউনিফর্ম–লোগো ।

বৈঠকে উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিব মশিউর রহমান, জননিরাপত্তা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর হোসেন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম, বিজিবির মহাপরিচালক, পাসপোর্ট ও ইমিগ্রেশন অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

বৈঠকে পুলিশের ১১ দফার বেশ কয়েকটি দাবি অল্প সময়ের মধ্যে পূরণের আশ্বাস দেওয়া হয়। অন্য দাবিগুলো সময় নিয়ে বাস্তবায়ন করা হবে বলে জানান স্বরাষ্ট্র উপদেষ্টা।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, এখন থেকে পুলিশের ওপর কোনো ধরনের হামলা চালানো যাবে না। পুলিশের কোনো সদস্যের বিরুদ্ধে অভিযোগ থাকলে ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানাতে হবে।

এদিকে পুলিশ সদস্যদের সঙ্গে বৈঠকের আগে শিক্ষার্থীদের সঙ্গে বসেন স্বরাষ্ট্র উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন। ওই বৈঠকে ছাত্রদের পক্ষ থেকে বলা হয়, পুলিশের সঙ্গে তাদের কোনো বিরোধ নেই। পুলিশ তাদের দায়িত্ব পালন করবে।

পুলিশ সদস্যদের সঙ্গে বৈঠকের পর এম সাখাওয়াত হোসেন সাংবাদিকদের বলেন, গত কয়েক দিনের ঘটনায় পুলিশের মনোবল ভেঙে গেছে। এই ইউনিফর্ম পরে পুলিশ আর কাজ করতে চাইছে না। খুব দ্রুতই তা পরিবর্তন করা হবে। তাই বদলে যাচ্ছে পুলিশের ইউনিফর্ম-লোগো ।

আর তারা যে দাবি পেশ করেছে, সেগুলো স্বল্প ও দীর্ঘ মেয়াদে পূরণ করা হবে। এসব বিষয়ে আমরা বিস্তারিত বৈঠকে আলোচনা করবো। পুলিশ সদস্যরা আমাকে প্রতিশ্রুতি দিয়েছেন, এখন থেকে তারা ঠিকমতো কাজ করবেন।

——————- বদলে যাচ্ছে পুলিশের ইউনিফর্ম–লোগো। এ ছাড়া পুলিশের আর খবর জানতে এখানে ক্লিক করুন

এবং ইউটিউব এ আপডেট খবর দেখতে এখানে ক্লিক করুন



Related posts

গোপালগঞ্জে সেনাবাহিনীর গাড়ি ভাঙচুর-আগুন

Ny Bangla

সেনাবাহিনী ও ইউনূস সরকারের জন্যে যে তথ্য লুকিয়ে গেছে গণমাধ্যম

Ny Bangla

বাংলাদেশ জটিলতায় ভারতের পদক্ষেপ

Ny Bangla

শিক্ষার্থী হত্যার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বিক্ষোভ

Ny Bangla

কিছু বিচারক ‘ফ্যাসিস্ট শক্তির নিপীড়ক যন্ত্রে’ পরিণত হয়েছিলেন: আসিফ নজরুল

Ny Bangla

এস আলমের ব্যাংক হিসাব তলব

Ny Bangla

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy