New York Bangla Life
Image default
বাংলাদেশ

বিদেশি কূটনীতিকদের নিরাপত্তা দিচ্ছে সেনাবাহিনী

দেশব্যাপী ছাত্র-জনতার আন্দোলনের ফলে, ঢাকায় কূটনৈতিক কোয়ার্টার এবং দূতাবাসের নিরাপত্তার জন্য উল্লেখযোগ্য সংখ্যক সেনা সদস্য মোতায়েন করা হয়েছে, যা বর্তমানে চলছে।

এর বাইরে কয়েকটি দেশের শ্রমিকদের নিরাপত্তা দেওয়ার পাশাপাশি বিভিন্ন সেনানিবাসে আশ্রয় দেওয়া হয়েছে বলে জানিয়েছে আইএসপিআর। আইএসপিআরের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

ওই বিবৃতিতে বলা হয়, সারাদেশে শিক্ষার্থীদের আন্দোলনের ফলে রাজনৈতিক পট পরিবর্তনের কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়। উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশে অবস্থানরত বিভিন্ন বিদেশী মিশন বারবার নিরাপত্তা জোরদার করার অনুরোধ জানায়। সে সময় পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর অনুপস্থিতিতে তারা নিরাপত্তা দিতে একমাত্র সক্রিয় সেনাবাহিনীর সহায়তা চায়।

এর পরিপ্রেক্ষিতে ঢাকায় অবস্থিত কূটনৈতিক এলাকা ও দূতাবাসগুলোতে নিরাপত্তা দিতে উল্লেখযোগ্য সংখ্যক সেনা মোতায়েন করা হয়, যা বর্তমানে চলমান রয়েছে।।

উল্লেখ্য, ভারতীয় হাইকমিশনের অনুরোধে শুধুমাত্র বেসামরিক সদস্যদের ঢাকা সেনানিবাসসহ অন্যান্য সেনানিবাসে আশ্রয় দেওয়া হয়। এছাড়া কয়েকজন সদস্য নিজ নিজ কনস্যুলেট ভবনে ও বিভিন্ন হোটেলে অবস্থান করছেন, তাই সেসব স্থানে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

এছাড়া রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত রাশিয়ান বিশেষজ্ঞদেরও নিরাপত্তা দেওয়া হয়। এ বিষয়ে সেনাবাহিনী সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সব তথ্য দিয়েছে। উল্লেখ্য, বর্তমানে সেনানিবাসের ভেতরে বিদেশি মিশনের কোনো সদস্য অবস্থান করছে না।

এক্ষেত্রে, গুজবে সকলকে কান না দিয়ে ধৈর্যশীল ও সহযোগী মনোভাব প্রদর্শন করার জন্য অনুরোধ করা হয়।

Related posts

অ্যামেরিকার সঙ্গীতের মূলধারার প্রতিযোগিতায় বাংলাদেশী শিল্পী পাপী মনা

producer

নতুন পৃথিবী গড়তে তরুণেরা বদ্ধপরিকর: ড. ইউনূস

Ny Bangla

গণ-অভ্যুত্থানে গঠিত সরকার জনগণের সরকার: তারেক রহমান

Ny Bangla

শেখ হাসিনা সরকারের পতনের ছক ফাঁস অ্যামেরিকার সংবাদ মাধ্যমেই

Ny Bangla

‘সহকারী উপদেষ্টা’ পদে শিক্ষার্থীদের কাজের সুযোগ

Ny Bangla

সাগর-রুনি হত্যার রহস্য স্বল্প সময়ের মধ্যে উন্মোচন হবে

Ny Bangla

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy