New York Bangla Life
বাংলাদেশ

ভয়াবহ বন্যায় বিপর্যস্ত ১২ জেলা ও ৮ জনের মৃত্যু

ভারতের উজানে ত্রিপুরা থেকে ভারী বর্ষণ এবং গত কয়েকদিনের ভারী বর্ষণে দেশের ১০টি জেলায় আকস্মিক বন্যা দেখা দিয়েছে। জলাবদ্ধতার কারণে ক্ষতির সম্মুখীন হচ্ছেন ৩৬ লাখ মানুষ। তবে আরও দুটি জেলা বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। গত দুই দিনে চার জেলায় পানিতে ডুবে ও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আটজনের মৃত্যু হয়েছে।

গত বুধবার থেকে আট জেলায় বন্যা পরিস্থিতি দেখা দেয়। এরপর আরও চারটি জেলাসহ মোট ১২টি জেলা বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে। জেলাগুলো হলো ফেনী, কুমিল্লা, নোয়াখালী, ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম, খাগড়াছড়ি, রাঙ্গামাটি, কক্সবাজার, লক্ষ্মীপুর, সিলেট, মৌলভীবাজার ও হবিগঞ্জ।

বন্যার্তদের সহায়তায় পাঁচ জেলায় সেনা মোতায়েন করা হয়েছে। বন্যার্তদের মাঝে ত্রাণ ও খাবার বিতরণ করছেন সেনা সদস্যরা। রেললাইন প্লাবিত হওয়ায় চট্টগ্রাম ও সিলেটসহ সারাদেশে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের অনেক জায়গায় পানি জমে আছে।

ওই সড়কে ধীরগতিতে যানবাহন চলাচল করছে। অনেক বন্যা কবলিত এলাকা বিদ্যুৎবিহীন। দীর্ঘক্ষণ বিদ্যুৎ বিভ্রাটের কারণে অনেক মোবাইল টাওয়ার বন্ধ রয়েছে। ওই সব এলাকার মানুষ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

আকস্মিক বন্যায় ফেনীতে বড় ধরনের বিপর্যয় দেখা দিয়েছে। ফুলগাজী, পরশুরাম ও ছাগলনায়ার পর ফেনী শহর পানিতে তলিয়ে গেছে। কোথাও হাঁটু, কোথাও কোমর,কোথাও বুকসমান পানি।

Related posts

পাঠ্যপুস্তক থেকে জামায়াতের বিরুদ্ধে ‘মিথ্যাচার’ মুছে ফেলার আহ্বান

saeimkhan

নয়াপল্টনে বিএনপির সমাবেশ

Ny Bangla

রবিবার সারাদিন যা যা ঘটেছে ।

isa

হাসিনার ৫০০ কোটি ডলার আত্মসাতের ঘটনা প্রত্যাখ্যান রোসাটমের

Ny Bangla

আওয়ামী লীগের প্রবাসী সরকার গঠনের গুঞ্জন সত্যি নাকি মিথ্যা?

Ny Bangla

অসাম্প্রদায়িক দেশ গড়ার আহ্বান সিপিবির

Ny Bangla

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy