New York Bangla Life
বাংলাদেশ

রাজবাড়ীর ৫ থানার কার্যক্রম শুরু

রাজবাড়ীর ৫ থানার কার্যক্রম শুরু

রাজবাড়ীর পাঁচটি থানা কার্যক্রম শুরু করেছে। এতে জনমনে স্বস্তি এসেছে। থানায় পুলিশ সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা যায়। এর আগে পুলিশে সংস্কারের দাবিতে ধর্মঘটসহ সব কর্মসূচি প্রত্যাহার করে আন্দোলনরত পুলিশ সদস্যরা।

তারা সবাই কাজে যোগ দেওয়ার ঘোষণা দেন। স্বরাষ্ট্র উপদেষ্টা ও আইজিপিসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে নিরাপত্তাসহ দাবি পূরণের আশ্বাস পেয়ে কাজে ফিরেছে পুলিশ।

জানা গেছে, শিক্ষার্থীদের বৈষম্য বিরোধী আন্দোলনকে ঘিরে বিশৃঙ্খল পরিস্থিতিতে অনেক পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্য নিহত হন। আহত হয় কয়েক হাজার সদস্য।

এ ছাড়া গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করার পর দেশের বিভিন্ন থানায় হামলা, ভাংচুর ও লুটপাট চালানো হয়। এরপর ৬ আগস্ট থেকে ধর্মঘটের ঘোষণা দেয় বাংলাদেশ পুলিশের অধীনস্থ কর্মচারী সংগঠন। এর পরিপ্রেক্ষিতে দেশের অধিকাংশ থানার পুলিশসহ বিভিন্ন ইউনিটের সদস্যরা ধর্মঘটে যান।

এতে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়। অগ্নিসংযোগ, ছিনতাই, লুটপাট, ছিনতাইসহ নানা অপরাধের ঘটনা ঘটে। এ ছাড়া বিভিন্ন ঘটনায় থানায় অভিযোগ জানাতে ফিরে আসেন সাধারণ মানুষ। বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নজরে আসে।

অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে ব্রিফিংয়ে পুলিশকে কাজে যোগ দেওয়ার আহ্বান জানান। এই সময়ের মধ্যে কাজে যোগ না দিলে চাকরি থাকবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এক বৈঠক শেষে আন্দোলনরত পুলিশ সদস্যদের সমন্বয়ক পরিদর্শক জাহিদুল ইসলাম ও কনস্টেবল শোয়েব হাসান পুলিশে সংস্কারের দাবিতে ধর্মঘটসহ সব কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন।

এর পরিপ্রেক্ষিতে রাজবাড়ীর সদর থানা, গোয়ালন্দঘাট থানা, পাংশা থানা, কালুখালী থানা ও বালিয়াকান্দি থানার কর্মরত পুলিশ সদস্যরা কাজে ফিরে আসেন। এরপর নেয়া শুরু হয় সাধারণ ডায়েরি (জিডি) ও অভিযোগ।

এ ছাড়া সড়ক, মহাসড়ক ও পাড়া-মহল্লায় পুলিশের টহল বাড়ানো হয়। শহরের সড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টে ট্রাফিক পুলিশও দায়িত্বে ফিরেছে। এতে স্বস্তি এসেছে সাধারণ মানুষের মধ্যে।

রাজবাড়ীর পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ বলেন, জেলার পাঁচটি থানায় কর্মরত পুলিশ সদস্যরা যোগ দেন। এ ছাড়া পুলিশের টহলও চলছে। সাধারণ মানুষের চাহিদা বিবেচনা করেই পুলিশ আবারও দায়িত্ব পালন করছে। জনগণের জানমাল রক্ষায় পুলিশ সর্বদা নিয়োজিত রয়েছে।

—————————————————————

আরো ভিদিও দেখতে এখানে ক্লিক করুন এবং ভিদিও দেখতে এখানে ক্লিক করুন

Related posts

সরকার মানবাধিকার এবং বাক্‌স্বাধীনতা সমুন্নত রাখতে বদ্ধপরিকর: ড. ইউনূস

Ny Bangla

মুক্তি পেয়েই সারজিসের স্ট্যাটাস ‘এ লড়াই চলবে’

Ny Bangla

সবাইকে ক্ষমা করে দিয়েছি: জামায়াতে আমির

Ny Bangla

জামায়াত-শিবির সন্ত্রাসী হামলা করছে : ওবায়দুল কাদেরের

Ny Bangla

আগামী ২৪ ঘণ্টার মধ্যে সকল পুলিশ সদস্যকে কর্মস্থলে যোগ দেয়ার নির্দেশ আইজিপির

Ny Bangla

ইউনূস সরকার: ‘দেহায় মুরগি, খাওয়ায় ডাইল’

Ny Bangla

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy