New York Bangla Life
অ্যামেরিকা

রেকর্ড ভাঙা তাপপ্রবাহ অ্যামেরিকায়

অ্যামেরিকার পশ্চিমাঞ্চলীয় স্টেইটগুলোর প্রায় ১৩০ মিলিয়ন মানুষ তীব্র তাপ প্রবাহের হুমকিতে পড়েছে। অতীতের সব রেকর্ড ভেঙ্গে ফেলেছে এই উচ্চ তাপমাত্রা। তীব্র এই গরম অনুভূত হতে পারে পূর্ব থেকে পশ্চিম উপকূল পর্যন্ত। আলজাজিরার এক প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে।

আবহাওয়া ডিপার্টমেন্টের আবহাওয়াবিদ জ্যাকব আশেরম্যান বলেছেন,মধ্য-আটলান্টিক, উত্তর-পূর্বাঞ্চলে এবং প্যাসিফিকের উত্তর-পশ্চিমের কিছু অংশে তাপমাত্রা ১০০ ডিগ্রি ফারেনহাইট বা প্রায় ৩৮ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে যেতে পারে।

এনডাব্লিউএস জানায়, আগামী শুক্রবার পর্যন্ত দক্ষিণ-পশ্চিমের বেশির ভাগ অঞ্চলের জন্য অতিরিক্ত তাপ সতর্কতা বৃদ্ধি করা হয়েছে। দেশটির পশ্চিমাঞ্চলে আগামী সপ্তাহের তাপমাত্রা তিন অঙ্কে পৌঁছতে পারে, যা গড় তাপমাত্রা থেকে ৮-১৬ ডিগ্রি সেলসিয়াস বেশি।

লাস ভেগাসের ন্যাশনাল ওয়েদার সার্ভিস এক পূর্বাভাসে বলেছে, ‘অঞ্চলজুড়ে একটি বিপজ্জনক তাপপ্রবাহ শুরু হয়েছে, রোববার-বুধবারের সময়সীমার মধ্যে তাপমাত্রা সর্বোচ্চ হতে পারে বলে আশংকা করা হচ্ছে।’

আবহাওয়াবিদরা সতর্ক করে বলছেন, ডেথ ভ্যালিতে সোমবার তাপমাত্রা ১২৮ ফারেনহাইট বা ৫৩ ডিগ্রি সেলসিয়াস ছুঁতে পারে।
বাল্টিমোর ও মেরিল্যান্ডের অন্যান্য অংশে তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াসে ওঠার আশঙ্কা রয়েছে ।

শনিবার সান ফ্রান্সিসকোর পূর্বে লিভারমোরে ১১১ ডিগ্রি ফারেনহাইট বা ৪৩.৮ ডিগ্রি সেলসিয়াস ছুঁয়েছে তাপমাত্রা। সান ফ্রান্সিসকোর উত্তরে উকিয়ায় তাপমাত্রা ১১৭ ডিগ্রি ফারেনহাইট বা ৪৭ ডিগ্রি সেলসিয়াস ছুঁয়েছে, যা শহরের সকল রেকর্ড ভেঙে দিয়েছে। তাপপ্রবাহ আগামী সপ্তাহেও অব্যাহত থাকবে।

Related posts

অ্যামেরিকা ক্ষেপণাস্ত্র মোতায়েন করবে জার্মানিতে

Ny Bangla

বড় ধরনের বিক্ষোভের আশঙ্কা নিউ ইয়র্কে

Ny Bangla

জনসমর্থনে সামান্য ব্যবধানে এগিয়ে কামালা

Ny Bangla

শক্ত বাধার প্রাচীর ভেঙে ফেলবেন কামালা: হিলারি ক্লিনটন

Ny Bangla

সরকারি চাকরিতে ডিগ্রির বাধ্যবাধকতা বাদ দেব: কামালা

Ny Bangla

ক্যালিফোর্নিয়ার দাবানল ২০ হাজার একর এলাকায় ছড়িয়েছে

Ny Bangla

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy