New York Bangla Life
বাংলাদেশ

শিক্ষার্থী হত্যার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বিক্ষোভ

সারা বাংলাদেশে কোটা আন্দোলনকে ঘিরে শিক্ষার্থী হত্যা, নিপীড়ন ও গণগ্রেপ্তারের প্রতিবাদে মিছিল ও সংহতি সমাবেশ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নিপীড়নবিরোধী শিক্ষকরা।

ঢাকা-রাজশাহী মহাসড়কে প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। শতাধিক শিক্ষক বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে থেকে মাথায় ও মুখে লাল কাপড় বেঁধে শিক্ষকেরা র‌্যালি বের করেন। র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের দিকে যেতে শুরু করেন।

শিক্ষকরা বলেন, যেভাবে শিক্ষার্থীদের হত্যা করা হয়েছে, তা কোনো শিক্ষক মেনে নিতে পারেন না। আর যেন কোনো ছাত্র হত্যা না হয়। বিশ্ববিদ্যালয় ও হলগুলো খুলে দেওয়ারও পাশাপাশি সব হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার করার দাবি জানান তারা।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হেমায়েতুল ইসলাম শিক্ষকদের কর্মসূচির বিষয়ে বলেন, ‘ শান্তিপূর্ণভাবে শিক্ষকরা তাদের কর্মসূচি শেষ করেছেন। কোনো ধরনের সংঘাত সহিংসতার ঘটনা ঘটেনি।আমরাও সতর্ক ছিলাম।

তিনি বলেন, ‘এ পর্যন্ত ২০৬ জনকে নাশকতার সাতটি মামলায় গ্রেপ্তার করা হয়েছে। পাশাপাশি যারা আরও যারা নাশকতার সাথে জড়িত আছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।’

Related posts

বাংলাদেশের রিজার্ভে হাত না দিয়ে দেড় বিলিয়ন ডলার ঋণ শোধ হলো কীভাবে

Ny Bangla

দুর্নীতির দায়ে চাকরিচ্যুতকে হাইকোর্টের বিচারক বানাল ইউনূস সরকার

Ny Bangla

জন্মই যার আজন্ম ভুল, তাঁর নাম আসিফ নজরুল

Ny Bangla

আন্দোলনকারীদের দখলে গণভবন

Ny Bangla

ব্যারিস্টার সুমনকে সিটিজেন জার্নালিস্ট হিসেবে কৃতিত্ব দিতে চাই : আনিস আলমগীর

Ny Bangla

ইউনূস সরকার: ‘দেহায় মুরগি, খাওয়ায় ডাইল’

Ny Bangla

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy