New York Bangla Life
Image default
বাংলাদেশ

শেখ হাসিনার বিরুদ্ধে গণহত্যা ও মানবতাবিরোধী অপরাধের অভিযোগ দাখিল

স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আইন মন্ত্রণালয় সিদ্ধান্ত নিলে শেখ হাসিনাকে দেশে ফেরত পাঠাতে ভারতকে অনুরোধ করবে বাংলাদেশ। বার্তা সংস্থা রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্র উপদেষ্টা এম তৌহিদ হোসেন বলেন, শেখ হাসিনার বিরুদ্ধে ‘অনেক মামলা’। তিনি আরোও বলেন, এটা ভারত সরকারের জন্য বিব্রতকর পরিস্থিতি তৈরি করেছে।

তৌহিদ হোসেন বলেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফেরত আনতে ভারতকে অনুরোধ করা হবে কিনা, সে বিষয়ে সিদ্ধান্ত নেবে সরকার। এ বিষয়ে জানতে রয়টার্সের পক্ষ থেকে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য পাওয়া যায়নি।



বিশ্বের সব দেশের সঙ্গে বাংলাদেশ সুসম্পর্ক চায় জানিয়ে পররাষ্ট্র বলেন, বাংলাদেশ এরই মধ্যে অনেক রোহিঙ্গাকে আশ্রয় দিয়েছে। এখন আর রোহিঙ্গাকে আশ্রয় দেওয়া সম্ভব নয়। তাই ভারতসহ অন্য দেশগুলোকে মিয়ানমারের নাগরিক রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য অনুরোধ জানান তিনি।

শিক্ষার্থীদের গণআন্দোলনের মুখে ৫ আগস্ট শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ভারতে আশ্রয় নেন। সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকে কেন্দ্র করে সংঘর্ষে শিক্ষার্থীসহ তিন শতাধিক মানুষ নিহত হওয়ার পর পদত্যাগ করেন শেখ হাসিনা। এরই মধ্যে তার বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে হত্যা মামলার পাশাপাশি গণহত্যার মামলা হয়েছে।

Related posts

ঘুরে দাঁড়িয়ে আগামী নির্বাচনে অংশ নেবে আওয়ামী লীগ: হানিফ

Ny Bangla

শতাধিক আ.লীগ নেতা কলকাতায়

Ny Bangla

বন্যা নিয়ে ভারতের কৈফিয়ত

Ny Bangla

মতিউর রহমান চৌধুরী সত্য বলেননি

Ny Bangla

আপনার জন্যে প্রার্থনা করি আপনি সুস্থ থাকেন

Ny Bangla

সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে বাধার সম্মুখীন হচ্ছে সরকার

Ny Bangla

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy