New York Bangla Life
Image default
বাংলাদেশ

হামলা-নির্যাতনের প্রতিবাদে সনাতন ধর্মাবলম্বীদের বিক্ষোভ

ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগে বাংলাদেশের কয়েকটি জেলায় সমাবেশ ও মানববন্ধন হয়। সিলেট, চট্টগ্রাম, জামালপুরসহ বাংলাদেশের বেশ কয়েকটি জেলায় সনাতনবাদীরা বিক্ষোভ করে। অংশগ্রহণকারীরা নির্যাতন বন্ধে সুরক্ষা আইন প্রণয়নের দাবি জানান।

সিলেটে বিক্ষোভ করে শত শত সনাতন ধর্মাবলম্বী।সিলেটের চৌহাট্টা পয়েন্টে বিক্ষোভ করে তারা। অংশগ্রহণকারীরা নির্যাতন বন্ধের আহ্বান জানিয়ে প্ল্যাকার্ড বহন করে। এ সময় তারা সুরক্ষা আইন প্রণয়নের দাবি জানান।

হামলা ও ভাংচুরের অভিযোগে চট্টগ্রামে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ হয়। কয়েকটি সংগঠনের উদ্যোগে আন্দরকিল্লা মোড় থেকে মিছিল বের হয়। এর আগে সমাবেশে সমাবেশে নেতারা মন্দির, গির্জা ও উপাসনালয়ে হামলা ও হিন্দুদের বাড়িঘর ভাংচুরের অভিযোগ তোলেন।

এদিকে, জামালপুরে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করে সাধারণ শিক্ষার্থীরা। নগরীর দয়াময়ী চত্বরে সনাতন ধর্মাবলম্বী ছাত্র-ছাত্রীদের সমাবেশে সনাতন ধর্মের নারী-পুরুষ ছাড়াও অন্যান্য ধর্মের লোকজনও অংশ নেন। মানববন্ধন থেকে সংখ্যালঘু মন্ত্রণালয় গঠনসহ আট দফা দাবি জানানো হয়।

পাবনায়ও প্রতিবাদ সভা ও বিক্ষোভ হয়। নগরীর কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গণে বিভিন্ন উপজেলা থেকে আসা হিন্দু সম্প্রদায়ের লোকজনের সমাগম হয়। পরে সেখান থেকে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নগরীর শহীদ চত্বরে গিয়ে সমাবেশে মিলিত হয়।

নিপীড়ন, বাড়িঘর ও ধর্মীয় প্রতিষ্ঠান ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগে লালমনিরহাটে মানববন্ধন, বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করে পূজা উদযাপন পরিষদ। এ সময় তারা এসব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

Related posts

বাংলাদেশে আইনের শাসন কখনোই ভাল ছিল না

saeimkhan

এখন সময় আমার নিজের কাজে ফিরে যাওয়ার: ফারুকী

Ny Bangla

সময় টিভির এমডিকে অপসারণের অপচেষ্টা

Ny Bangla

অন্তবর্তী সরকার গঠন হবে, প্রধানমন্ত্রী পদত্যাগ করেছেন: সেনাপ্রধান

saeimkhan

সোশ্যাল ইসলামী ব্যাংক ৭৯২৪ কোটি টাকা খেলাপি ঋণ গোপন করেছে

producer

বদলি হলেন – ডিবি হারুন

isa

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy