New York Bangla Life
অ্যামেরিকা

খ্রিস্টানদের আর ভোট দিতে হবে না : ট্রাম্প

রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প খ্রিস্টান ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে বলেন, এই নভেম্বরে তাকে ভোট দিলে চার বছরের মধ্যে তাদের আর ভোট দিতে হবে না।

অবশ্য এর মাধ্যমে তিনি ঠিক কী বোঝাতে চেয়েছেন, এ নিয়ে রয়েছে জল্পনা।

নির্বাচনী প্রচারে এমন এক সময়ে তিনি এই বক্তব্য দিলেন, যখন ডেমোক্র্যাটিক দলের প্রচারে ট্রাম্পকে গণতন্ত্রের জন্য হুমকি বলে অভিযুক্ত করে আসছে। তার এই বক্তব্যের পর প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে ২০২০ সালের পরাজয়কে উল্টে দেয়ার চেষ্টা করে ২০২১ সালের ৬ জানুয়ারি ক্যাপিটল ভবনে হামলার প্রসঙ্গটিও আবার আলোচনায় আসছে।


ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচে টার্নিং পয়েন্ট অ্যাকশন নামের একটি রক্ষণশীল গ্রুপের আয়োজন করা একটি অনুষ্ঠানে বক্তব্য রাখেন ট্রাম্প।

সেখানে ট্রাম্প বলেন, ‘খ্রিস্টানরা, বেরিয়ে আসুন এবং এবারের মতো ভোট দিন। আপনাদের আর এটা করতে হবে না। আরো চার বছর, আপনি জানেন সব ঠিক করা হবে, এটা ঠিক হবে, আপনাকে আর ভোট দিতে হবে না, আমার সুন্দর খ্রিস্টানরা।’

তিনি আরো বলেন, ‘আমি আপনাদের, খ্রিস্টানদের ভালোবাসি। আমি একজন খ্রিস্টান। আমি আপনাদের ভালোবাসি। আপনাদের বের হতে হবে এবং ভোট দিতে হবে। চার বছরের মধ্যে আপনাদের আর ভোট দিতে হবে না, আমরা এটা ঠিক করে ফেলব। আপনাকে আর ভোট দিতে হবে না।’

‘আর ভোট দিতে হবে না’ অর্থ কী?

এই বক্তব্যের মাধ্যমে ট্রাম্প আসলে কি বোঝাতে চেয়েছেন, সেটা জানার জন্য তাঁর মুখপাত্র স্টিভেন চিউংয়ের সাথে যোগাযোগ করে রয়টার্স। তবে তিনিও ট্রাম্পের বক্তব্য নিয়ে পরিষ্কার করে কিছু বলতে পারেননি।
তিনি শুধু বলেন, ট্রাম্প তাঁর দেশের জন্য এবং দেশের মানুষের জন্য কাজ করতে চায়। সম্প্রতি তাঁর ওপর যে হামলা হয়েছে, এমন ঘটনা যাতে আর কখনোই না ঘটে তার জন্যও কাজ করবেন তিনি।

Related posts

ট্রাম্পের ওপর হামলা নিয়ে বিশেষজ্ঞদের প্রশ্ন

Ny Bangla

কেউ আইনের উর্ধ্বে নয়: বাইডেন

Ny Bangla

নিউইয়র্কে হোম কেয়ারের ভবিষ্যত আদালতে রিভিউর পর

Ny Bangla

প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের কাছে হেরে যাচ্ছেন কামালা হ্যারিস

Ny Bangla

মেক্সিকো সীমান্তে অভিবাসন বিধি কঠোর করার অঙ্গীকার কামালার

Ny Bangla

ফ্লোরিডায় হারিকেন মিল্টনের আঘাতে এখন পর্য্যন্ত পাঁচজনের মৃত্যু

Ny Bangla

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy