New York Bangla Life
Image default
বাংলাদেশ

সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদে শাহবাগে সমাবেশ

দেশব্যাপী ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে শাহবাগে সড়ক অবরোধ করে শাহবাগে সমাবেশ করেছে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। বিভিন্ন স্থান থেকে শাহবাগে এসে জড়ো হন সনাতন ধর্মের হাজারও মানুষ। এসময় হিন্দু সম্প্রদায়সহ সংখ্যালঘুদের ওপর চলা অত্যাচার, নির্যাতন বন্ধ করতে সরকারকে কঠোর পদক্ষেপ নেয়ার দাবি জানানো হয়।

সমাবেশ থেকে চারটি দাবি তুলে ধরা হয়। সেগুলো হলো- সংখ্যালঘু মন্ত্রণালয় গঠন করা, সংখ্যালঘু সুরক্ষা কমিশন গঠন করা, সংখ্যালঘুদের বিরুদ্ধে সংঘটিত সব হামলা প্রতিরোধে কঠোর আইন প্রণয়ন ও বাস্তবায়ন করা এবং সংখ্যালঘুদের জন্য ১০ শতাংশ সংসদীয় আসন বরাদ্দ করা।

ছাত্র-জনতার আন্দোলনে শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে যাওয়ার পর বিভিন্ন স্থানে হিন্দুদের বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠান ও উপাসনালয়ে হামলা হয় বলে শাহবাগে সমাবেশে বক্তারা অভিযোগ করেন।

শাহবাগে সমাবেশের আগে গত ৫ আগস্ট সরকার পতনের পর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে ধর্মীয় সংখ্যালঘুদের ওপর হামলা প্রতিরোধের আহ্বান জানানো হয়। বিভিন্ন স্থানে মন্দির পাহারায় শিক্ষার্থীদের দাঁড়াতেও দেখা যায়।

ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তীকালীন সরকার শপথ নেওয়ার পরও হামলা-ধ্বংস-বিশৃঙ্খলা না করার বার্তা দেয়ার পরও হিন্দুদের উপর হামলা হওয়ার খবর পাওয়া যায়।
শাহবাগের সমাবেশে ভক্ত সংঘ বাংলাদেশের সভাপতি শান্তি রঞ্জন মণ্ডল বলেন, দেশে যেভাবে মসজিদ পাহারা দিতে হয় না, সেভাবে যেন মন্দিরও পাহারা দিতে না হয়, সেই পরিবেশ চান তারা।

————————————————————————————————————-

আরো খবর দেখতে এখানে ক্লিক করুন এবং ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

Related posts

অন্তর্বর্তীকালীন সরকারের ২ উপদেষ্টার দপ্তর বণ্টন

producer

সংস্কার নাকি জামায়াতকে ক্ষমতায় বসানোর ছক ইউনূস সরকারের?

Ny Bangla

শেখ হাসিনা ভারতে আছেন, থাকবেন: ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়

Ny Bangla

সরকার যতদিন গণতন্ত্রের পক্ষে , ততদিন বিএনপি সমর্থনে থাকবে : ফখরুল

Ny Bangla

ড. ইউনূসের আগমনে নিউইয়র্কে বিএনপির উল্লাস, আ.লীগের বিক্ষোভ

Ny Bangla

৩ মাসের মধ্যে নির্বাচনের দাবি: মির্জা ফখরুল

Ny Bangla

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy