New York Bangla Life
Image default
বাংলাদেশ

শেখ হাসিনাকে ফিরিয়ে আনতে কাফনের কাপড় মাথায় বেঁধে শপথ

গোপালগঞ্জের কোটালীপাড়ায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে দেশত্যাগে বাধ্য করা ও দেশে ফিরিয়ে আনার প্রতিবাদে মাথায় কাফন বেঁধে বিক্ষোভ করেছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। উপজেলা পরিষদ চত্বরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় নেতাকর্মীরা শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনার শপথবাক্য পাঠ করেন।

কোটালীপাড়া শেখ হাসিনার নিজের নির্বাচনী এলাকা। তিনি এ আসন থেকে আটবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এখান থেকে নির্বাচিত হওয়ার পর তিনি আওয়ামী লীগ সভাপতি হিসেবে ৫ বার প্রধানমন্ত্রী এবং ৩ বার বিরোধীদলীয় নেতার দায়িত্ব পালন করেন।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম শাহাবুদ্দিন আজম, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস, সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সকল নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১১টায় উপজেলার ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভার সবকটি ওয়ার্ড থেকে নেতাকর্মীরা উপজেলা পরিষদ চত্বরে জড়ো হয়ে বিক্ষোভ মিছিলের জন্য জড়ো হলেও সকাল ৯টার মধ্যেই উপজেলা পরিষদ মাঠসহ আশপাশের এলাকা মুখরিত হয়ে যায়। নেতাকর্মীদের উপস্থিতিতে। এ সময় গোপালগঞ্জ-পয়সারহাট সড়কের দুই পাশে যানবাহন আটকা পড়ে।

উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতির সামনে জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান নেতা-কর্মীদের উদ্দেশে শপথ বাক্য পাঠ করান। সবাই শপথ নেন শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনার। এ সময় নেতা-কর্মীদের স্লোগানে উপজেলা পরিষদ চত্বর ও আশপাশের এলাকা উত্তাল হয়ে ওঠে।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান বলেন, “আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যত দিন দেশে ফিরে না আসবেন, তত দিন আমাদের এই সংগ্রাম চলবে। আমরা রাজপথে আছি, রাজপথেই থাকব।”

তিনি নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, “আপনারা কেউ মনোবল হারাবেন না। আমাদের প্রিয় নেত্রী খুব শিগগিরই দেশে ফিরে এসে এই দলের হাল ধরবেন”‘

সমাবেশে উপস্থিত নেতাকর্মীরা বলেন, শেখ হাসিনা তার নির্বাচনী এলাকার ব্যাপক উন্নয়ন করেছেন। কর্মসংস্থান সৃষ্টি করেছেন। শেখ হাসিনার সঙ্গে এলার মানুষের আত্মার সম্পর্ক রয়েছে। তার প্রতি সাধারণ মানুষের আস্থা অটুট।

এর আগে, মঙ্গলবার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শেখ হাসিনাকে দেশে ফেরাতে শপথবাক্য পাঠ করে জেলা আওয়ামী লীগ। শেখ হাসিনার দেশে ফেরার দাবিতে বুধবার টুঙ্গিপাড়া উপজেলা সদরে প্রায় ২০ হাজার মানুষ মিছিল করে জড়ো হয়।

পরে তারা বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও শপথবাক্য পাঠ করেন। এছাড়া বৃহস্পতিবার গোপালগঞ্জ ও কাশিয়ানী উপজেলায় বিক্ষোভ হয়েছে। শুক্রবার গোপালগঞ্জ শহরের পাশে মুকসুদপুর উপজেলার গোহালা ও ভারাসুরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

——————————————————————

আরো খবর দেখতে এখানে ক্লিক করুন এবং ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

Related posts

নতুন রাজনৈতিক দল গঠনের পরিকল্পনা শিক্ষার্থীদের

Ny Bangla

ছাত্র জনতার মুখোমুখি না হওয়ার আহ্বান সশস্ত্র বাহিনীকে – সাবেক সেনাপ্রধান

isa

বৈঠকে ডাক পেয়েছেন আনিসুল ইসলাম ও মুজিবুল হক চুন্নুও

saeimkhan

২৬ লক্ষ ভারতীয় নিয়ে আসিফ নজরুলকে প্রশ্ন

Ny Bangla

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস সুস্থ ও স্বাভাবিক আছেন

Ny Bangla

শাপলা চত্বরে গণহত্যার অভিযোগে শেখ হাসিনা বিরুদ্ধে মামলা

Ny Bangla

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy