New York Bangla Life
অ্যামেরিকা

ট্রাম্পের বিপক্ষে জিততে পারবেন না বাইডেন: মাইকেল ব্যানে

অ্যামেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন রিপাবলিকান পার্টির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে আগামী নির্বাচনে জিততে পারবেন না—এমনটাই মন্তব্য করেন ডেমোক্রেটিক পার্টির সিনেটর মাইকেল ব্যানেট। গতকাল মঙ্গলবার সিএনএনকে বলেন এ কথা তিনি।

সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে ব্যানেট বলেন, ‘আমার ধারণা, নির্বাচনে জয়ের পথেই এগোচ্ছেন ডোনাল্ড ট্রাম্প। সম্ভবত তিনিই নিরঙ্কুশ জয় পেতে যাচ্ছেন।’ তবে ব্যানেট জো বাইডেনকে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে নির্বাচন থেকে সরে যাওয়ার পরামর্শ দেননি।

গত মাসে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে একটি ডিবেটে অংশ নেন বাইডেন। সেখানে ট্রাম্পের কাছে বৃদ্ধ বাইডেনের শোচনীয় পরাজয় হয়। এরপর থেকেই প্রেসিডেন্ট নির্বাচন থেকে প্রার্থীতা প্রত্যাহার করে নিতে তার উপর চাপ বাড়ছে।

তবে বাইডেন দাবি করছেন তার দাবি তিনি ট্রাম্পকে হারাতে পারবেন। এছাড়া কংগ্রেসে থাকা ডেমোক্র্যাটিক সদস্যদের তার প্রতি আস্থা রয়েছে।

বর্তমানে ন্যাটো সম্মেলন নিয়ে ব্যস্ত রয়েছেন বাইডেন। এই সম্মেলনে তিনি ন্যাটোভুক্ত দেশগুলোর নেতাদের সঙ্গে বৈঠক করবেন। আগামীকাল ওয়াশিংটন ডিসিতে একটি সংবাদ সম্মেলন করবেন তিনি।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, এটি বাইডেনের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি প্রেস মিট হতে যাচ্ছে। কারণ এরমাধ্যমেই তার প্রার্থীতার বিষয়টি চূড়ান্ত হয়ে যেতে পারে।

ইতিমধ্যে বেশ কয়েকজন শক্তিশালী কংগ্রেসম্যান বাইডেনকে প্রার্থীতা প্রত্যাহার করে নেওয়ার আহ্বান জানিয়েছেন। এ সপ্তাহের শুরুতে কংগ্রেস সদস্য অ্যাডাম স্মিথ ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে বলেন, দলীয় প্রার্থী হিসেবে তাদের একজন ‘শক্তিশালী বার্তাবাহক’ প্রয়োজন।

বাইডেন তার প্রার্থীতা নিয়ে দৌড়ের উপর থাকলেও; ফুরফুরে মেজাজে রয়েছেন তার প্রধান প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান পার্টির প্রার্থী ট্রাম্প।

Related posts

ফ্লোরিডায় হারিকেন মিল্টনের আঘাতে এখন পর্য্যন্ত পাঁচজনের মৃত্যু

Ny Bangla

আইএলএ ইউনিয়নের ডাকা ধর্মঘটের পক্ষে প্রেসিডেন্ট জো বাইডেন

Ny Bangla

দেউলিয়া হওয়ার পথে অ্যামেরিকা : ইলন মাস্ক

Ny Bangla

কামালাকেই প্রেসিডেন্ট দেখতে চান পুতিন

Ny Bangla

কৃষ্ণাঙ্গ সাংবাদিকদের সম্মেলনে সমালোচনার মুখে ট্রাম্প

Ny Bangla

আ্যামেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে সুইং স্টেইটের গুরুত্ব

saeimkhan

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy