New York Bangla Life
অ্যামেরিকা

ট্রাম্পের সমাবেশে গুলিবর্ষণ, মিলল নিহতের পরিচয়

অ্যামেরিকার পেনসিলভানিয়ার বাটলারে ডোনাল্ড ট্রাম্পের পুনর্নির্বাচন প্রচারনার সমাবেশে অংশ নেয়া হাজার হাজার সমর্থকের মধ্যে কোরি কম্পেরাটোর একজন ফায়ারফাইটার ছিলেন। সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে হত্যাচেষ্টার সময় পরিবারকে রক্ষা করতে গিয়ে ফায়ারফাইটার কোরি কম্পেরাটোর নিহত হয়েছেন।

পেনসিলভানিয়ার গভর্নর জশ শাপিরো বলেছেন, ৫০ বছর বয়সী কোরি কম্পেরাটোর একজন ফায়ারফাইটার বাহিনীর সদস্য ছিলেন। কোরি কম্পেরাটোর সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের একনিষ্ঠ সমর্থক ছিলেন এবং গত রাতে কমিউনিটিতে তার সঙ্গে থাকতে পেরে তিনি খুবই উচ্ছ্বসিত ছিলেন।

শাপিরো আরও বলেন, তিনি তার সম্প্রদায়কে এবং তার পরিবারকে ভালোবাসতেন। আমি তার স্ত্রী ও দুই মেয়ের সঙ্গে কথা বলেছি।’‘আমি কোরির স্ত্রীকে জিজ্ঞাসা করেছিলাম যে, কোরি কম্পেরাটোরের মৃত্যুর শোক আমরা ভাগ করে নিতে পারি কিনা। তিনি সম্মতি দিয়েছেন।’
জোশ শাপিরোও কোরিকে একজন নায়ক হিসেবে বর্ণনা করেছেন, যিনি তার পরিবারকে রক্ষা করতে গিয়ে মারা গেছেন। তিনি জানিয়েছেন, নিহতের প্রতি শ্রদ্ধা জানাতে রাষ্ট্রীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।

পেনসিলভানিয়া স্টেইটের পুলিশ জানিয়েছে, এ ঘটনায় একজন নিহত ও দুজন গুরুতর আহত হয়েছেন। সাবেক এই প্রেসিডেন্টের ডান কানে গুলি লেগেছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন তিনি, যার ফলে তার মুখ রক্তে ভেসে গেছে।

কোরি কম্পারেটোরের এক মেয়ে অ্যালিসন তার বাবার বিষয়ে একটি ফেসবুক পোস্টে বলেছেন, ‘একটি মেয়ে তার জীবনে যেমন সেরা বাবা চায় , তিনি তেমই একজন সেরা বাবা। তিনি এমন একজন ব্যক্তি ছিলেন যিনি সবসময়ই মানুষকে সাহায্য করতে প্রস্তুত। খুব দ্রতই তিনি যে কারো সঙ্গে বন্ধুত্ব করতে পারতেন।’

অ্যালিসা আরও বলেন, ‘মিডিয়া আপনাকে বলবে না যে তিনি একজন বাস্তব সুপার হিরোর মতো মারা গেছেন। তিনি আমার মা ও আমাকে মাটিতে ফেলে দেন। আর আমাদের দিকে ছুটে আসা গুলি থেকে আমার শরীরকে ঢেকে দাঁড়িয়ে আমাকে রক্ষা করেন।’

ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে টেক্সাসের রিপাবলিকান প্রতিনিধি রনি জ্যাকসন বলেন, গোলাগুলিতে তার ভাগ্নেও আহত হয়েছেন, ঘাড় কেটে গেছে এবং তার রক্তক্ষরণ হয়েছে।

কংগ্রেসম্যান এই ঘটনাকে ‘ভয়ঙ্কর অভিজ্ঞতা’ বলে অভিহিত করেছেন। গোলাগুলির ঘটনার প্রত্যক্ষদর্শী আরেকজন ‘সম্পূর্ণ হতবাক’ হওয়ার মতো পরিবেশের বর্ণনা দিয়েছেন।

আহত দুইজনের পরিচয় এখনো পাওয়া যায়নি। তবে, এনপিআর নিউজের অধিভুক্ত ডব্লিউইএসএ পিটসবার্গের হাসপাতাল কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে, আহত দুজনই স্থানীয় ও উভয়ের অবস্থাই আশঙ্কাজনক।

Related posts

ট্রাম্পের ওপর হামলাকারীর পরিচয়

producer

‘হেলেনের’ তাণ্ডবে প্রাণহানি বেড়ে ৬৩

Ny Bangla

দেউলিয়া হওয়ার পথে অ্যামেরিকা : ইলন মাস্ক

Ny Bangla

জাতীয় সম্মেলনের মঞ্চে কাঁদলেন বাইডেন

Ny Bangla

ভার্চুয়াল কারেন্সি বিনিয়োগকারীরা কামালার জন্য তহবিল সংগ্রহ করবেন

Ny Bangla

ইনস্টাগ্রাম ও ফেসবুক ফিরে পেলেন ট্রাম্প

Ny Bangla

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy